ঢাকা,সোমবার, ৬ মে ২০২৪

ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্ক ১ কোটি সাড়ে ৭ লাখ টাকা ইজারায় সজিব এন্টারপ্রাইজ!

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া :: দেশের সর্বপ্রথম সাফারি পার্ক চকরিয়া উপজেলার ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের চলতি সনের ইজারা সম্পন্ন হয়েছে। ২০২১-২২ সনের জন্য এবারের নিলামে সর্বোচ্চ ডাক এক কোটি সাত লাখ চল্লিশ হাজার টাকা। এটি সজিব এন্টারপ্রাইজ নামের একটি টিকাদারী প্রতিষ্ঠান ইজারা প্রাপ্ত হয়।
বুধবার (২৭ জানুয়ারী) সকালে ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক কর্তৃপক্ষ নতুন ইজারাদারকে তাদের প্রকল্প বুঝিয়ে দেয়।

পার্ক কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ২০২১-২২ সনের জন্য ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে প্রবেশ গেইট, ক্যান্টিন, পিকনিক স্পট ও গাড়ি পার্কিং ফি আদায় প্রকল্পের ইজারা টেন্ডার আহ্বান করা হয়।
এ আহ্বানে গত ২৪ ডিসেম্বর ২০২০ ইং তারিখে বিভিন্ন টিকাদারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। তাদের মধ্যে সর্বোচ্চ ডাককারী হয়েছে সজিব এন্টারপ্রাইজ। এক কোটি সাড়ে সাত লাখ টাকায় নতুন ইজারার মধ্যে পার্কের প্রবেশ গেইট ৮৬ লাখ ৪০ হাজার এবং অবশিষ্টগুলো ২১ লাখ টাকা। চলতি সনের প্রাপ্ত ইজারাদারকে অদ্য তারিখ থেকে তাদের প্রকল্প বুঝিয়ে দেয়া হয়েছে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, ফজলুল করিম সাঈদী পরিচালিত ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রাপ্ত এ প্রকল্পে চলতি সনের অংশীদারত্বে আরো রয়েছে রফিক মেম্বার, দীপক দে, মামুন, সাইদুল ইসলাম বাবুল, এমরানুল হক সওঃ ও সাজ্জাদ হোসেন।
ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের তত্বাবধায়ক মাজাহারুল ইসলাম জানিয়েছেন, অত্যন্ত স্বচ্ছভাবে ইজারা প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এতে সজিব এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠান সর্বোচ্চ ডাককারী হয়েছে। কাগজপত্র বুঝিয়ে নিয়ে উর্ধতন কর্তৃপক্ষ এই প্রতিষ্ঠানকে ইজারা বুঝিয়ে দিয়েছে।

পাঠকের মতামত: